তোমার প্রতিটা নিঃশ্বাসের ভাঁজে জানি আমি ভালবাসা আছে। আমার অসুস্থতায় তোমার উদ্বিগ্নতার মাঝে- জানি আমি ভালবাসা আছে। আমি যখন রান্নায় লবণ দিতে ভুলে যাই- অথবা ঝাল দিয়ে ফেলি বেশি তখনও তুমি তৃপ্তি নিয়ে খেয়ে যাও! টপটপ করে বিন্দু বিন্দু ঘাম তোমার নাকের ডগায় আমার শাড়ির আঁচলে মুছে দিতে যাই তুমি গর্বিত হয়ে মুখ বাড়িয়ে দাও জানি আমি ঐ বিন্দু ঘামেও ভালবাসা আছে। তোমার পাশে বসে যখন আমি তালপাতার পাখা নাড়াই তোমার চোখে মুখে থাকে বিস্ময় ভাব তুমি বারবার সিলিঙের দিকে তাকিয়ে কপাল কুঁচকে যাও জানি আমি তোমার কপালের ঢেউয়েও ভালবাসা খেলে যায়। আমি যদি নিঃসঙ্গ হয়ে যাই,যদি হারিয়ে যাওয়া কষ্ট ভেবে- একফোঁটা জ্ল গড়িয়ে পড়ে আমার চিবুক বেয়ে তুমি সেই ভয়ে আমাকে আনন্দ দিতে হও বদ্ধপরিকর আমার মনের স্মৃতির পাতায় তুমি তোমার আদর মাখিয়ে দাও অনুভূতির গভীরতায় বিমুগ্ধ হৃদয় নতুন রঙে প্রজাপতি হয় তুমিই ভালো জানো-একান্ত তোমার ভালবাসাই পারে আমাকে এক পৃথিবী ভালোবাসা দিতে...।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
ভালোবাসা অনুভব করতে হয়।
ভালোবাসা অনুভব করাতে হয়।
২৭ মে - ২০১১
গল্প/কবিতা:
১২০ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।